প্যাচ, সিরিয়াল অথবা বিভিন্ন পদ্ধতি দিয়ে IDM ফুল ভার্সন করার পরও ফেক সিরিয়াল এর সমস্যা দেখায়? সমাধান করুন মাত্র দুইটি ফাইল পরিবর্তন করে।

IDM দিয়ে ডাউনলোড করার সময় যদি ফেক সিরিয়াল মেসেজটি শো করার পর নতুন রেজিষ্ট্রেশন কী চায় তাহলে কেমন লাগে। তাও আবার কতক্ষন পর পর। IDM ফেক সিরিয়াল নাম্বারের প্রবলেম স্লব করার জন্য অনেক টিউন হয়েছে, আমিও অনেকের টিউন অনুসরন করে সমাধান করার চেষ্টা করেছি কিন্তু কিছুদিন পর এ্কই অবস্থা। তাই দেখুন আমার ট্রিকটি কাজ করে কি না।
প্রথমে বলে রাখি যাদের পিসিতে ফাইল এক্সটেশন শো করেনা তারা নিচের পদ্ধতি অনুসরন করে চালু করে নিন।
প্রথমে My Computer এ যান মেনু বার হতে Organize এ ক্লিক করুন Folder and search Option এ ক্লিক করুন View তে ক্লিক করুন এবার নিচের চিত্র অনুসরন করুন।


Hide extensions for known file types এ যদি টিক দেওয়া থাকে, তুলে দেন Apply দিয়ে Ok দিন কাজ শেষ।

যাদের IDM ইন্সটল করা আছে তা্রা অতি তাড়াতারি-
* My Computer এ যান
* প্রোগ্রাম ফাইলে
* IDM ফোল্ডারে প্রবেশ করুন
* IDMGrHlP.exe এই ফাইলটি খুজুন না পাইলে সার্চ বক্সের সাহায্য নিন।
* IDMGrHlP.exe এর উপর মাউস রেখে রাইট ক্লিক করুন রিনেম ক্লিক করুন এখানে দেখুন শুধু IDMGrHlP ফাইলটি সিলেক্ট অবস্থায় আছে আগে কী বোর্ড হতে Ctrl+c= কপি করুন। তারপর IDMGrHlP.exe এই ফাইলের এক্সটেনশন মানে .exe টি কেটে দিন ডট সহ কাটবেন, এবার মাউস যে কোন জায়গায় ক্লিক করুন পারমিশন চাইলে ওকে দিন।
* idmBroker.exe নামে একটি ফাইল আছে তা খুজুন না পাইলে সার্চ বক্সের সাহায্য নিন।
এবার আমরা এক্সটেশন কাটবনা, মনে আছে IDMGrHlP ফাইল নেমটি কপি করেছিলেন, এখন idmBroker.exe  ফাইলটির উপর রাইট ক্লিক করে পূর্বের মত রিনেইম করুন এখন দেখেন শুধু idmBroker ফাইল নেইমটি সিলেক্ট আছে এখন Ctrl+V =পেষ্ট করুন, তারপর যে কোন জায়গায় ক্লিক করুন কোন কিছু চাইলে ওকে দিন না চাইলে নাই, কম্পিউটার রিস্টার্ট করুন দেখুন সমস্যা সমাধান হয়েছে কিনা।


Load disqus comments

0 comments