MS Word 2007 এর ডকুমেন্ট সেভ হবে অটোমেটিক, হঠাত কম্পিউটার বন্ধ হলেও ডাটা হারাবার ভয় নাই!

প্রথমে MS Word ফাইল খুলুন। তারপর উপরের বাম কোনায় দেখুন Office Button নামক একটি বাটন আছে  সেখানে ক্লিক করুন তারপর নিচের দিকে খেয়াল করুন Word Options নামক আরেকটি বাতন আছে সেখানে ক্লিক করুন বুঝতে না পারলে নিচের ছবিটির সাহায্য নিন ।





                                             


এখন যে অপশনটি এসেছে সেখান থেকে  Save বাটনে ক্লিক করুন তারপর বাম দিকে দেখুন Save AutoRecover information every 10 minutes লেখা আছে সেখান থেকে আপনি যত সময় পর পর আপনার ডাটা সেভ করতে চান তা লিখে দিন, তার নিচে দেখুন লেখা আছে AutoRecover file Location সেখান থেকে Browse বাটনে ক্লিক করে আপনার ফাইলটি অটমেটিক কোথায় সেভ হবে তা সিলেক্ট করে দিন, বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি খেয়াল করুন ।

 ব্যস আপনার কাজ শেষ এখন আপনি নিশ্চিন্তে আপনার কাজ করুন ।

Load disqus comments

0 comments