প্রথমে MS Word ফাইল খুলুন। তারপর উপরের বাম কোনায় দেখুন Office Button
নামক একটি বাটন আছে সেখানে ক্লিক করুন তারপর নিচের দিকে খেয়াল করুন Word
Options নামক আরেকটি বাতন আছে সেখানে ক্লিক করুন বুঝতে না পারলে নিচের
ছবিটির সাহায্য নিন ।
এখন যে অপশনটি এসেছে সেখান থেকে Save বাটনে ক্লিক করুন তারপর বাম দিকে দেখুন Save AutoRecover information every 10 minutes লেখা আছে সেখান থেকে আপনি যত সময় পর পর আপনার ডাটা সেভ করতে চান তা লিখে দিন, তার নিচে দেখুন লেখা আছে AutoRecover file Location সেখান থেকে Browse বাটনে ক্লিক করে আপনার ফাইলটি অটমেটিক কোথায় সেভ হবে তা সিলেক্ট করে দিন, বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি খেয়াল করুন ।
ব্যস আপনার কাজ শেষ এখন আপনি নিশ্চিন্তে আপনার কাজ করুন ।

এখন যে অপশনটি এসেছে সেখান থেকে Save বাটনে ক্লিক করুন তারপর বাম দিকে দেখুন Save AutoRecover information every 10 minutes লেখা আছে সেখান থেকে আপনি যত সময় পর পর আপনার ডাটা সেভ করতে চান তা লিখে দিন, তার নিচে দেখুন লেখা আছে AutoRecover file Location সেখান থেকে Browse বাটনে ক্লিক করে আপনার ফাইলটি অটমেটিক কোথায় সেভ হবে তা সিলেক্ট করে দিন, বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি খেয়াল করুন ।
ব্যস আপনার কাজ শেষ এখন আপনি নিশ্চিন্তে আপনার কাজ করুন ।
0 comments