এন্ডোয়েড ব্যবহার করছেন?যেকোনো মুহুর্তে আপনার ফোনের Power বাটন নষ্ট হয়ে যাবার সম্ভাবনা? অথবা হয়ে গেছে? দেখেনিন একনজরে।

যারা এন্ডোয়েড ফোন ব্যবহার করেন যাদের অনেকের ফোনের power বাটন নষ্ট হয়ে গেছে বা হওয়ার মত অবস্থা তারা একটু মাথা খাটালেই অনেকাংশ সমস্যা সমাধান করা সম্ভব।
কিভাবে? বলছি, একটু ধৈর্য ধরুন।
ধাপঃ
১.আপনার ফোন যদি চালু করা থাকে অথবা কোনভাবে চালুকরতে পারেন তাহলেই হল। এবার আপনার ফোনের সেটিংস থেকে "Schedule power on & off" option ব্যবহার অর্থাৎ নির্দিষ্ট সময় সেট করে দিন। এতে আপনার ফোন যদি কোন কারনে বন্ধ হয় তখন ওই নির্দিষ্ট সময়ে চালু হয়ে যাবে।power বাটন এর দরকার হবে না।


২.এবার ধরুন আপনার এই ফোনের সিম অথবা মেমুরি কার্ড পরিবর্তন করতে চান। ব্যাটারি খুললে বন্ধ হয়ে যাবে।তখন আবার ওই টাইমের জন্য অপেক্ষা করতে হবে? না।এবার যা করতে হবে ব্যাটারি খুলে সিম,মেমুরি বদলানোর আগে "Schedule power on & off" টা change করে সিম,মেমুরি বদলাতে কতক্ষণ লাগবে সেটা অনুমান করে সেট করে দেন।ব্যাস আপনার দেয়া টাইমে চালু হয়ে যাবে।
**যাদের নষ্ট হবার সম্ভাবনা আছে তারাও এটা করে রাখতে পারেন।কাজে দেবে।আমার করা ছিল বলে বেচে গেছি। ঠিক করতে কিছু সময় আর টাকার ব্যাপার বলে কথা।
[বিঃ দ্রঃ যদি কার ফোনের "Schedule power on & off" না থাকে অথবা খুজে না পান তাহলে "Clock" থেকে এলার্ম (Alarm)সেট করে করতে পারেন।একই কাজ করবে।]
Load disqus comments

0 comments